ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আওয়ামী লীগ ইভটিজিং দলে পরিণত হয়েছে

বললেন আলাল
আওয়ামী লীগ ইভটিজিং দলে পরিণত হয়েছে

আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি ডেকে ইভটিজিংয়ের দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

যেখানে আমরা কর্মসূচি দেই সঙ্গে সঙ্গে তারা পাল্টা কর্মসূচি দেয়। আগে মনে থাকে না, যেই আমরা হাটা শুরু করলাম তখন তারা পেছনে পেছনে ছুটে চলেন। শান্তি সমাবেশের নামে তারা যেটা করছেন, এটা আমাদের মনে করিয়ে দেয় মুক্তিযুদ্ধ চলাকালীন শান্তি কমিটির কথা, পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশের সার্বভৌমত্ত নিয়ে ষড়যন্ত্র করছেন সেই শান্তি বাহিনীর কথা, যারা শান্তির নামে অশান্তি সৃষ্টি করেছেন তাদের কথা। কি সুন্দর নামের মিল দেখন, শান্তি কমিটি, শান্তি বাহিনী ও শান্তি সমাবেশ। একটা সার্কাসের দলে পরিণত হয়েছে আওয়ামী লীগ। গতকাল শনিবার দুপুরে রংপুরের সাত মাথায় দলটির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে পদযাত্রা কর্মসূচি উদ্বোধনকালে এমন মন্তব্য করেন তিনি।

তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদকে ইঙ্গিত করে আলাল বলেন, শান্তি সমাবেশে রংপুরে আজ একজন আসছেন অসত্য বক্তব্যের মন্ত্রী। তিনি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

জীবনে কখনো সত্য কথা বলেছেন বলে নিজেও মনে করতে পারবেন না। রাষ্ট্রটাকে তারা খেলার জিনিস বানিয়েছেন। এসবের প্রতিবাদ করার জন্য আমরা নামি, সাধারণ মানুষও আমাদের সঙ্গে আছেন তখন প্রশাসন ও পুলিশের কিছু উৎসাহী লোকজন নিয়ে আমাদের ওপর অত্যাচার নির্যাতন করা হয়। আমাদের পরিবার বর্গকে হুমকি দেয়া হয়, গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সদস্যদের বলব আপনাদের পোশাকের যে মনোগ্রাম, ব্যাচ সেখানে লেখা বাংলাদেশ পুলিশ। বাংলাদেশ আওয়ামী লীগ পুলিশ লেখা না। আমি প্রশাসনের লোকদের বলব, আপনারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশ।

আপনারা আওয়ামী লীগের অংশ না। আর এই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মূল মালিক হচ্ছে বাংলাদেশের জনগণ। সেই জনগণের কাছে আমরা দেশকে ফিরিয়ে দিতে চাই। এই লক্ষ্যে আমাদের আন্দোলন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত