চাটুকারিতার কারণে দেশটা নষ্ট হয়ে গেছে

বললেন শামীম ওসমান

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আজকের প্রোগ্রামে ছোট ছোট অনেক বাচ্চা রয়েছে। এমনই এক ছোট বাচ্চা ছিল রাসেল। যাকে নির্মমভাবে মেরে ফেলা হয়। যে এই দেশটা স্বাধীন করল তিনিসহ তার পুরো পরিবারকেই আমরা মেরে ফেললাম। কত বেইমান জাতি আমরা। রাজনীতি করে বলে সেজন্য পুরো পরিবারকে মেরে ফেলে। নয় বছরের শিশুও রেহাই পায়নি। আমরা এতটাই পাষাণ? মাঝেমধ্যে আমি ভাবি, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে খুন না হয়ে ১৯৭১ সালে হলেও ভালো হতো। তাহলে আমরা কলঙ্কিত হতাম না। পাকিস্তানিরা তাকে মারল না। কিন্তু আমরাই তাকে মেরে ফেললাম। এটা ঠিক তাদের বিচার হয়েছে কিন্তু যাদের আশ্রয় পশ্রয়ে তাদের ক্ষমতা প্রয়োগ করে তারা এখনো বহাল তবিয়তেই রয়েছে। গতকাল রোববার বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবীনবরণ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই মাসটা আমার জন্য অনেক কষ্টের মাস। ২০ ফেব্রুয়ারি আমার বাবার মৃত্যুবার্ষিকী। ৭ মার্চ আমার মায়ের মৃত্যুবার্ষিকী। আমার মা-বাবা নেই তাই মা-বাবা না থাকার কষ্টটা আমি বুঝি। যাদের মা-বাবা আছে তারা এই মর্মটা কোনোদিনও বুঝবে না। তাদের উদ্দেশ্যে আমি একটা কথাই বলব, আপনারা সবসময় মা-বাবার সঙ্গে ভালো আচরণ করবেন। তাদের দোয়া সবসময় রাখবেন। তাহলে আপনারা জীবনে অন্যরকম এক শান্তি অনুভব করবেন।

তিনি আরো বলেন, সৌভাগ্যক্রমে জাতির পিতার দুই মেয়ে বেঁচে যায়। কিন্তু এই নারীকেও ২১ বার মারার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনার একটি অপরাধ তিনি কেন বেঁচে গেলেন। তার অপরাধ কি ছিল? শেখ হাসিনার একটাই ইচ্ছা তার পিতার স্বপ্ন বাস্তবায়ন করা। তার ইচ্ছা বাচ্চাদের জন্য সুন্দর একটি বাংলাদেশ তৈরি করা। সে লক্ষ্যে তিনি নিরলস কাজ করে যাচ্ছেন। এ সময় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, নারায়ণগঞ্জ জেলা কালচারাল অফিসার রুনা লায়লা প্রমুখ।