ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আড়াইহাজারে সংঘর্ষে নারীসহ আহত ১৫

আড়াইহাজারে সংঘর্ষে নারীসহ আহত ১৫

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি নিয়ে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল উপজেলার মাহমুদপুর ইউনিয়নের সালমদী নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘন্টাব্যাপী সংঘর্ষে গোটা এলাকা রণক্ষেত্র পরিণত হয়। সংঘর্ষে উভয়পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে পাঠানো হয়েছে। ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মাহমুদপুর ইউনিয়নের শালমদী নয়াপাড়া এলাকায় বাতেন ও তার চাচাত ভাই রেজাউল গ্রুপের মধ্যে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তর্ক-বিতর্ক থেকে এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়। আহতদের মধ্যে কয়েকজন হলেন- বাতেন, রেজাউল, গিয়াসউদ্দিন, রমজান, আউয়াল, মোসলেম, মোস্তফা, ফারুক ও সোহরাব , রানী বেগম, জুলহাস।

এদিকে, আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক সুমন দাস বলেন, স্বাস্থ্যগত অবস্থার অবনতি হওয়ায় ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের বেশির ভাগকেই ধারাল অস্ত্র দিয়ে কোপানো হয়েছে।

আহত বাতেন বলেন, জমিটি দীর্ঘদিন ধরে আমরা ভোগ দখল করে আসছি। হঠাৎ রেজাউল, মোসলেমরা আমাদের জমি দখল করতে আসে। বাধা দিলে তারা আমাদের মারপিট করে। আমাদের ৮ জন আহত হয়েছে।

আহত রেজাউল জানান, শালমদী চকের মধ্যে একটি ফসলি জমির ১২ শতাংশ পৈতৃক ওয়ারিশ সূত্রে তারা রেকর্ডে মালিক হয়েছেন। ওই জমি বাতেন গং জোরপূর্বক দখল করে রেখেছেন। গতকাল জমিতে চারা রোপণ করে বাড়ি ফেরার পথে বাতেনের লোকজন আমাদের ওপর হামলা করে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত