পত্রিকার ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন করেছে সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহ (জেইউএম)। এ সময় সাংবাদিকরা ডিক্লারেশন পুনর্বিবেচনার দাবি করে অবিলম্বে পত্রিকাটি প্রকাশের সুযোগ দেয়ার আহ্বান জানান। গতকাল রোববার দুপুর সোয়া ১২টায় ময়মনসিংহ প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন করেন সংগঠনের সদস্যরা।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, প্রকাশকের নাম পরিবর্তনের আবেদন গ্রহণ না করে তুচ্ছ অজুহাতে দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন বাতিল করা হয়েছে। এতে করে সংবাদপত্রের অবাধ ও স্বাধীন মতপ্রকাশের পথ রুদ্ধ করে দেয়া হয়েছে।

এর আগে আমার দেশ, ইসলামিক টেলিভিশন, দিগন্ত টেলিভিশনসহ অনেক সংবাদ মাধ্যম বন্ধ করে দেয়া হয়েছে। সাংবাদিক নেতারা বলেন, অবিলম্বে বন্ধ সব সংবাদ মাধ্যম খুলে দিয়ে স্বাধীন মতপ্রকাশের সুযোগ দেয়া হোক। এ সময় সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সভাপতি এম আইয়ুব আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর, সাংবাদিক কামরুল হাসান, আব্দুস সাত্তার প্রমুখ।

এছাড়া মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক এমএ মোতালেব, কামরুজ্জামান লিটন, সাজ্জাদুল ইসলাম, এবি সিদ্দিক খসরু, সিরাজুল ইসলাম, জয়নাল আবেদিন, মজিবুর রহমান, রফিকুল ইসলাম রফিক, নাজমুল হক, মাসুদ রানা, রাসেল আহম্মেদ, মোহাম্মদ আলী উজ্জ্বল, আশিকুর রহমান মিঠুন, সাখাওয়াত হোসেন, রফিক মোড়ল প্রমুখ।