বরিশাল নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

বরিশাল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও মাঠ দখলমুক্ত করার দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে। ‘ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাব রক্ষা কমিটির উদ্যোগে গতকাল বুধবার সকালে এই কর্মসূচি পালিত হয়। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এতে অংশগ্রহণ করে আন্দোলনের সঙ্গে একাত্মতাপ্রকাশ করেন। একমাস আগে ক্লাব রক্ষা কমিটি গঠনের পর এই প্রথম কর্মসূচি পালিত হলো। এ দিন একদল কিশোর-কিশোরী প্রতিবাদের ভাষা হিসেবে ব্যাটমিন্টন খেলার ব্যাট নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

নগরের দক্ষিণ সদর রোডে ১৯৪২ সালে প্রতিষ্ঠিত বরিশাল মোহামেডান স্পোর্টিং ক্লাবের আধাপাকা স্থাপনা গত ১১ জানুয়ারি রাতে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে সিটি করপোরেশন। ক্লাবের ভিটার ওপর স্থাপন করা হয়েছে অস্থায়ী পাবলিক টয়লেট। এ নিয়ে নগরের সচেতন নাগরিক ও ক্রীড়া প্রেমিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

ক্লাব রক্ষা কমিটির ব্যানারে ক্ষুদ্ধ জনতা বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ক্লাবের জমির ওপর দাঁড়িয়ে মানববন্ধন করেন। পরে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহ মো. রফিকুল ইসলাম।