ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং কোর্সের সনদ বিতরণ

অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং কোর্সের সনদ বিতরণ

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের শাখা বিকেআইআইসিটি কর্তৃক পরিচালিত জাতীয় রাজস্ব বোর্ডের আইসিটি শাখার কর্মকর্তাদের জন্য আয়োজিত ‘স্পেশাল ট্রেনিং প্রোগ্রাম অন অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং’ প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান গত ১ মার্চ, বিসিসি সভাকক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসন গ্রহণ করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিকেআইআইসিটি’র পরিচালক ড. অশোক কুমার রায়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সিস্টেমস ম্যানেজার মো. ফজলুর রহমান, বিসিসি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং ‘স্পেশাল ট্রেনিং প্রোগ্রাম অন অ্যাডভান্সড জাভা প্রোগ্রামিং’ প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীরা। অনুষ্ঠানের সঞ্চালন করেন কোর্সের সমন্বয়ক মো. হোসেন বিন আমিন, সিনিয়র প্রোগ্রামার (বিসিসি)।

বিসিসির নির্বাহী পরিচালক রনজিৎ কুমার বলেন, বর্তমান সরকারের রূপকল্প-২০৪১ এ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যের সাথে মিল রেখে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে দক্ষ মানব সম্পদ তৈরির লক্ষ্যে বিসিসি পরিবার বদ্ধপরিকর।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) অন্যতম কাজের মধ্যে একটি হলো দক্ষ মানবসম্পদ উন্নয়ন। দক্ষ মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে ২০০৫ সাল থেকে বিকেআইআইসিটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রশিক্ষিত জনবল তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিকেআইআইসিটিতে বর্তমানে ১৬টি স্বল্পমেয়াদী কোর্স ও ৭টি এক বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স চালু রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত