খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে চলমান চিকিৎসকদের কর্মবিরতি ৭ দিনের জন্য স্থগিত করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনা জেলা শাখার সভাপতি ডা. শেখ বাহারুল আলম এ ঘোষণা দেন। এ ঘোষণায় সাধারণ রোগী ও তাদের স্বজনদের মাঝে স্বস্তি ফিরেছে।

ডা. শেখ বাহারুল আলম বলেন, আমাদের কর্মসূচি আজকে এ সময় থেকে ৭ দিনের জন্য স্থগিত করলাম। তবে সন্ধ্যায় আমরা সাধারণ সভা করে প্রেস ব্রিফিং করব। এর আগে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. রাশিদা সুলতানা, খুলনা বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম ও সাধারণ সম্পাদক ডা. মেহেদি নেওয়াজসহ চিকিৎসকরা বৈঠকে বসেন। বৈঠক শেষে কর্মসূচি স্থগিত করা হয়।

কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, তারা ৭ দিনের জন্য কর্মবিরতি স্থগিত করবে। আমরা অনুরোধ করব এখন থেকেই তারা যেন কাজে যোগ দেন। সন্ধ্যায় সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে। সুন্দর পরিবেশ সৃষ্টির জন্য যার যে দায়িত্ব তাকে সেই দায়িত্ব পালন করতে হবে। এর আগে শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে আসা চার সদস্যের প্রতিনিধিদের উপস্থিতিতে দফায় দফায় বৈঠক হলেও তা ফলপ্রসূ হয়নি।

এদিকে যাদের বিরুদ্ধে চিকিৎসক নিশাতের ওপর হামলার অভিযোগ উঠেছে তারা জানিয়েছেন ভিন্ন কথা। এক মা তার শিশু সন্তানকে ডা. শেখ নিশাত আব্দুল্লাহর কাছে নিয়ে গেলে তিনি ওই নারীকে কু প্রস্তাব দেন। এতে তিনি রাজি না হওয়ায় শিশুটির অপচিকিৎসা করেন ডা. শেখ নিশাত আব্দুল্লাহ। এতে শিশুটি বাম হাতের একটি আঙুল হারিয়েছে।

ওই শিশুর মা সাতক্ষীরা পুলিশের এক এএসআইর স্ত্রী।