বরিশালে বিএনপির পদযাত্রা

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

সরকারের পদত্যাগ, নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে বরিশাল মেট্রোপলিটন এলাকার তিন থানায় পদযাত্রা করেছে মহানগর বিএনপি। গতকাল শনিবার দুপুরে তিন থানার আওতাধীন এলাকার আমতলা মোড়, কাউনিয়া বিসিক ও কাশিপুর থেকে পৃথক পদযাত্রা বের হয়। যা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এর আগে ওই স্থানগুলোতে বিক্ষোভ সমাবেশ করেন নেতাকর্মীরা।

কোতোয়ালি মডেল থানার পদযাত্রা নগরীর আমতলা মোড় থেকে শুরু হয়ে চাঁদমারি এলাকায় শেষ হয়। এ সময় অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর (বীরউত্তম), সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন নান্নু ও এএইচএম তসলিম উদ্দিন, মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ প্রমুখ।

কাউনিয়া থানার পদযাত্রা শুরু হয় বিসিক এলাকা থেকে। যা আমানতগঞ্জ সোনালী আইসক্রিম মোড়ে শেষ হয়। এই পদযাত্রায় অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, কেন্দ্রীয় সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ ও হায়দার আলী লেলিন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মাকসুদুর রহমান মাসকুদ, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন প্রমুখ।

এয়ারপোর্ট থানার পদযাত্রা কাশিপুর বাজার থেকে শুরু হয়ে নথুল্লাবাদ বাস টার্মিনালে শেষ হয়। এতে অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, দুলাল হোসেন, প্রফেসর আমিনুল ইসলাম ও মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক, যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, আলতাফ মাহমুদ সিকাদর, জিয়া উদ্দিন সিকদার ও হাবিবুর রহমান টিপু, মহানগর সদস্য জাহিদুর রহমান রিপন। বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কিছু হলেই বলেন খেলা হবে। কবে কখন কোথায় খেলবেন জানালে আমরা খেলোয়াড় নিয়ে চলে আসবো বলে মন্তব্য করেন তিনি।