ত্বকী হত্যার ১০ বছর

বিচার দাবিতে না.গঞ্জে মানববন্ধন

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

১০ বছরেও নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর আহমেদ ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন) নারায়ণগঞ্জ জেলা শাখা। সংগঠনের পক্ষ থেকে এই হত্যার বিচার দ্রুত বাস্তবায়নের দাবি জানানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত মানবববন্ধন কর্মসূচি থেকে এই দাবি তোলে সংগঠনটি। সেখানে অংশ নেন নারায়ণগঞ্জের নানা রাজনৈতিক ও অরাজনৈতিক নেতারা।

মানববন্ধনে সুজনের সভাপতি ধীমান সাহা জুয়েল বলেছেন, ত্বকী হত্যার ১০ বছর অতিক্রম হয়েছে। নারায়ণগঞ্জসহ সারাদেশের মানুষ এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সোচ্চার থাকলেও সরকারের কোনো বোধোদয় নেই। তাই বিচারহীনতার সংস্কৃতি চলছে বলে মনে করছে সুশাসনের জন্য নাগরিক। এর অর্থ হচ্ছে চরম খারাপ অবস্থা রাষ্ট্রেও মানুষ অতিবাহিত করছে। আমরা এই হত্যার বিচার চাই।

ত্বকীর কবরে পুষ্পস্তবক অর্পণ : নারায়ণগঞ্জের মেধাবী শিক্ষার্থী তানভীর মুহাম্মদ ত্বকীর দশম মৃত্যুবার্ষিকীতে তার কবরে পুষ্পস্তবক অর্পণ করেছেন নারায়ণগঞ্জের বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক নেতারা। গতকাল সোমবার সকালে বন্দর উপজেলার পুরোনো বন্দর এলাকায় সিরাজ শাহের আস্তানায় ত্বকীর কবরে মেয়র আইভীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদল আলী রেজা উজ্জ্বল। এছাড়া নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বি এবং বিভিন্ন সংগঠনের নেতারা কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ত্বকীর আত্মার মাগফিরাত কামনায় দোয়ায় অংশগ্রহণ করেন তারা।