ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাপবি বোর্ডে বিশ্ব নারী দিবস উদযাপন

বাপবি বোর্ডে বিশ্ব নারী দিবস উদযাপন

‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারও নারী দিবস উপলক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ‘বিশ্ব নারী দিবস-২০২৩’ উদযাপিত হয়। বাপবিবোর্ডের চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন বোর্ডের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে কেক কাটেন। বাপবিবো’র নির্বাহী পরিচালক খালেদা পারভীনের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বাপবিবো’র চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় বাপবিবোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাসহ সব নারী কর্মকর্তা-কর্মচারীরা যোগদান করেন। সভায় বিভিন্ন পর্যায়ের মহিলা কর্মকর্তা-কর্মচারীরা এ দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন। আলোচনাকালে বিশ্বনারী দিবসের প্রবক্তা জার্মানীর মহিয়সী নারী ক্লারা হেড কিংসহ বাংলাদেশের নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

প্রধান অতিথির বক্তৃতায় বোর্ডের চেয়ারম্যান বঙ্গমাতা ফজিলাতুন্নেছার

অবদানের কথা স্মরণ করে বলেন, বঙ্গমাতা সার্বক্ষণিকভাবে বঙ্গবন্ধুর পাশে ছায়ার মতো নারী জাগরণ তথা দেশের মানুষের মুক্তির জন্য কাজ করে গেছেন। এছাড়াও এশিয়ার অন্যতম নারী নেতৃত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নারী মুক্তির জন্য বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ও আইন প্রণয়নে তার গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও উল্লেখ করেন।

সবশেষে তিনি পরিবার, সমাজ ও প্রতিষ্ঠানে নারীর প্রতি বৈষম্যমূলক আচরণ দূরীকরণের আহ্বান জানান। তিনি সর্বক্ষেত্রে নারীদের এগিয়ে আসার জন্য আহবান জানান এবং নারীদের অগ্রাধিকার ও নিরাপদ পরিবেশ সৃষ্টির উপর গুরুত্ব আরোপ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত