ঢাকা ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রাবি পুলিশ বক্সে আগুন আসামি ৩০০

রাবি পুলিশ বক্সে আগুন আসামি ৩০০

স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় এবার মামলা করল পুলিশ। মামলায় ২৫০ জন থেকে ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) আমানত উল্লাহ বাদী হয়ে এই মামলা করেন।

গতকাল সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার জোনের উপ-পুলিশ কমিশনার বিভূতিভূষণ ব্যানার্জি মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, দায়ের করা মামলার সব আসামিই অজ্ঞাত। ওই রাতে ঘটনার সময় পুলিশ বক্স ও মোটরসাইকেলে আগুন এবং সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে মতিহার থানায় মামলাটি করেছে।

এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের পক্ষ থেকে রেজিস্ট্রার আবদুস সালাম বাদী হয়ে মতিহার থানায় অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করে মামলা দিয়েছেন। মামলা হওয়ার পর পুলিশ একজনকে গ্রেপ্তারও করেছে। তার নাম তসলিম আলী ওরফে পিটার (৪৫)। তিনি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারের বাসের চেইন মাস্টার। তার বাড়ি মহানগরীর খোজাপুর এলাকায়। তাকে গতকালই আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর কেউ গ্রেপ্তার হয়নি। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটে। গত শনিবার বিকাল ৫টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। রাত প্রায় সাড়ে ১১টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিকসহ দুই শতাধিক ব্যাক্তি আহত হন। দফায় দফায় এই সংঘর্ষের ঘটনার পর থেকে সেখানে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত