ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

না.গঞ্জ নগর ভবনের সামনে ময়লা ফেলে বিক্ষোভ

না.গঞ্জ নগর ভবনের সামনে ময়লা ফেলে বিক্ষোভ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) প্রধান ভবনের সামনে গিয়ে আবর্জনা ও ময়লা ফেলে বিক্ষোভ দেখিয়েছে নাসিক পরিচ্ছন্নতা কর্মীরা। নগর ভবনে আসা কয়েকটি গাড়ি অবরুদ্ধ হয়ে পড়লে মেয়র আইভী নিজেই অফিস কক্ষ ছেড়ে নিচে নেমে আসেন। এ সময় আইভীর সামনেই বিক্ষোভ দেখাতে থাকেন পরিচ্ছন্নতা কর্মীরা। এক পর্যায়ে আইভী চলে গেলে পরিচ্ছন্নতা কর্মীরা মিলে কর্মকর্তা শ্যামল পালকে ধাওয়া করে। গতকাল বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে। এর আগে শহরে বিক্ষোভ মিছিল করে পরিচ্ছন্নতা কর্মীরা নগর ভবনে যান। সেখানে গিয়ে তারা মিছিল করতে থাকেন।

আন্দোলনকারীরা জানান, দৈনিক ১৭৫ টাকা মজুরিতে চার ঘণ্টা কাজ করেন তারা। তাদের সংখ্যা প্রায় ১২০০। চাকরি স্থায়ী করার পাশাপাশি দৈনিক ন্যূনতম ৭৫০ টাকা ও ট্রাক শ্রমিকদের জন্য ৮৫০ টাকা দাবি করেন তারা। একই সঙ্গে উৎসব ভাতা, স্থায়ী নিয়োগপত্র, কর্মস্থলে দুর্ঘটনায় মৃত্যু হলে পাঁচ লাখ টাকা, স্বাভাবিক মৃত্যুতে সৎকারের জন্য ৫০ হাজার টাকা, প্রতি ওয়ার্ডে দুইজন ডোম নিয়োগ, সিদ্ধিরগঞ্জ ও বন্দর অঞ্চলে স্থায়ী আবাসের জন্য বহুতল ভবন নির্মাণের দাবি জানান তারা।

বিক্ষোভ চলাকালে আইভী উপস্থিত হয়ে জানান, তাদের বেতন ৮ হাজার টাকা ও বাসা ভাড়া ৫ হাজার টাকা করে দেয়া হবে। আর সবার চাকরি অস্থায়ী। কেনো এ টাকার কথা জানানো হলো না এজন্য তিনি পরিচ্ছন্ন কর্মকর্তা শ্যামল পালের ওপর ক্ষুব্ধ হন। এ সময় আইভী আন্দোলনকারী নেতাদের চাকরিচ্যুতেরও হুঁশিয়ারি দেন। তিনি নগর ভবনে কেন ময়লা ফেলা হলো সেই কৈফিয়তও চান। পরে আইভী চলে গেলে পরিচ্ছন্নতা কর্মীরা শ্যামল পালের ওপর চড়াও হন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি আনিচুর রহমান জানান, মেয়র আগেই তাদের বেতন বৃদ্ধি করেছেন। কিন্তু ফান্ডের অভাবে অনেকের বেতন দেয়া হচ্ছে না। তারপরও আন্দোলনকারীরা বিক্ষোভ করে। পরে তাদের বুঝিয়ে নগর ভবন থেকে সরিয়ে দেয়া হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত