ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রাম ও বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

চট্টগ্রাম ও বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ও বরিশালে বাংলাদেশের স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। গতকাল শুক্রবার সকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে বেলুন উড়িয়ে ও কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান, পুলিশের ডিআইজি আনোয়ারা হোসেন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় প্রমুখ। অনুরূপভাবে নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালেও গতকাল বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়।

চট্টগ্রাম ওয়াসা : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের লক্ষ্যে সরকারী কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম ওয়াসায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। খতমে কোরআন, মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহি আত্মার মাগফিরাত, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়। চট্টগ্রাম ওয়াসার জনসংযোগ কর্মকর্তা কাজী নূর জাহান শীলার সঞ্চালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ, প্রকৌশল, প্রশাসন), সচিব, বাণিজ্যিক ব্যবস্থাপক, প্রধান প্রকৌশলী এবং সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চা বোর্ড : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে গতকাল বাংলাদেশ চা বোর্ডে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কেটে জন্মদিনের সূচনা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং দোয়া মাহফিলসহ দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়।

চুয়েট : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বঙ্গবন্ধু একটি দর্শনের নাম। সেই দর্শন হচ্ছে অসাম্প্রায়িক ও মানবিক বাংলাদেশ। তার স্বপ্ন উন্নত-সমৃদ্ধ একটা সোনার বাংলা গড়া। তিনি শুক্রবার সকালে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সুনীল ধর, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

বরিশাল : নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালেও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে। সকাল ১০ টায় নগরীর শহীদ সোহেল চত্বরস্থ আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জাতির পিতার স্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তার সব সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন। জাতির পিতার জন্মদিন উপলক্ষ্যে জেলা ও মহানগর আওয়ামী লীগের আলোচনা সভা শেষে বিকালে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদের অংশগ্রহণে সার্কিট হাউজের সামনে থেকে আনন্দ র‍্যালি বের করা হয়। পরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত