ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী

সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী

রাজধানীর বারিধারা জে ব্লকে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পাসে গত সোমবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এমএ রশিদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী, ছয়টি শাখার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি, সভাপতি ও অধ্যক্ষরা। সভাপতির ভাষণে ইঞ্জিনিয়ার এমএ রশিদ বলেন, সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন পূরণে আমাদের সন্তানরাই অবদান রাখবে। তাদের সঠিক দিকনির্দেশনা ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারলেই আমরা দায়িত্ববোধসম্পন্ন সুনাগরিক তথা উন্নত বাংলাদেশ গড়ে তুলতে পারব। সে লক্ষ্যেই আমরা রাজধানীর বিভিন্ন এলাকায় মোট ৬টি শাখা প্রতিষ্ঠা করেছি। যেখানে ২৫ থেকে ৩০ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ছয়জন অধ্যক্ষের নেতৃত্বে নিবেদিতপ্রাণ ১৫০০ জন শিক্ষক-শিক্ষিকা গুণগত ও নৈতিক শিক্ষাদানে নিবেদিত।

তিনি বলেন, ২১ বছর বয়সে ১৯ বছরই শতভাগ পাসের ধারাবাহিকতা অব্যাহত ছিল আমাদের। তবে, পাস ফেলের চেয়ে সৃজনশীল নৈতিক শিক্ষাদানেই আমরা বেশি গুরুত্ব দিয়ে থাকি। ফলে, উচ্চশিক্ষায় অন্তর্ভুক্তির ক্ষেত্রে প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষায় আমাদের প্রচুর শিক্ষার্থী প্রতি বছরই উত্তীর্ণ হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে রাজধানীর বিভিন্ন স্থানে স্কুলটির নিজস্ব প্রশস্থ ক্যাম্পাস প্রতিষ্ঠাসহ সার্বিক উন্নয়নে ভূয়োসি প্রশংসা করেন। সর্বশেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধন্যবাদ জানানোর মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত