ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে না.গঞ্জে আইনজীবী আটক

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে না.গঞ্জে আইনজীবী আটক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও পরে সেটার ভিডিও ধারণ করে সাধারণ মানুষের সামনে প্রচারের অভিযোগে নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকা থেকে এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

গত ২৪ মার্চ রাত সাড়ে ১০টায় জেলা গোয়েন্দা পুলিশের সাব-ইন্সপেক্টর তরিকুল ইসলামের নেতৃত্বে পাইকপাড়ার নয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে নিজ বাসা থেকে কাজী রুবায়েত হাসান সায়েম (৪৬) নামে ওই আইনজীবীকে আটক করা হয়। সায়েম একই সঙ্গে মহানগর বিএনপির সাবেক নেতা ও বর্তমানে জাতীয় পার্টির একাংশের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

জানা গেছে, রুবায়েত হাসান সায়েম নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও বিদিশা ফাউন্ডেশনের মহাসচিব। মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২৪ মার্চ রাতে সদর থানাধীন এলাকায় অবস্থানকালে গোপন সূত্রে খবর পাই নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন পাইপাড়া নয়াপাড়া এলাকার জনৈক কাজী রুবায়েত হাসান সায়েম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত মাকে অশালীন, কুৎসিত ও কুরুচিপূর্ণ ভাষায় গালাগাল করে ভিডিও ধারণ করেছে। ওই গালাগালের ভিডিও মোবাইল ফোনের মাধ্যমে তার বাসার সামনে জনসাধারণকে প্রদর্শন করছে। ওই বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে সংবাদের সত্যতা যাচাই এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কাজী রুবায়েত হোসেনের বাসার দ্বিতীয় তলা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোনটিও জব্দ করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের সাব-ইন্সপেক্টর তরিকুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাকে নিয়ে গালাগাল করার অভিযোগে আমরা তাকে গ্রেফতার করেছি। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত