ঢাকা ০২ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিড়ি শিল্পে শুল্ক বৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদ শ্রমিকদের

বিড়ি শিল্পে শুল্ক বৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদ শ্রমিকদের

বহুজাতিক কোম্পানির ষড়যন্ত্রে সুবিধাভোগী এনজিওর পক্ষ থেকে প্রাক-বাজেট আলোচনায় বিড়ি শিল্পে শুল্ক বৃদ্ধি প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন। গতকাল সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে এ প্রতিবাদ জানান তারা।

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক হারিক হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, সহ-সাংগঠনিক সম্পাদ আবুল হাসনাত লাভলু, প্রচার সম্পাদক শামীম ইসলাম, কার্যকরী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

লিখিত বক্তব্যে কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি চার দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো, আগামী বাজেটে বিড়ির শুল্ক ২ টাকা কমানো, যাচাই-বাছাই ব্যতিরেকে লাইসেন্সসহ নকল বিড়ি বন্ধ, বিড়ি ও সিগারেটের অগ্রিম আয়করের বৈষম্য দূর করা, নিম্নস্তরের সিগারেটের মূল্য ৪০ টাকা থেকে ৫০ টাকা বৃদ্ধি করা এবং বিদেশি সিগারেট কোম্পানির আগ্রাসন বন্ধ করা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত