ঢাবির কথিত ‘প্রলয় গ্যাং’

সদস্যদের চিহ্নিত করতে আন্তঃহল তদন্ত কমিটি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে কথিত ‘প্রলয় গ্যাং’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর উত্থানের কথা জানা যায়। কথিত এই গ্যাংয়ের সদস্যদের আচরণে বখাটেপনা ও উচ্ছৃঙ্খলতার বহিঃপ্রকাশ ঘটেছে। ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও শৃঙ্খলা পরিপন্থি এই গ্যাং কার্যক্রম কোনোক্রমেই কাম্য হতে পারে না।

এ অবস্থায় যেসব শিক্ষার্থী এই গ্যাং অপকর্মের সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করার জন্য সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুনকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর ড. এমএল পলাশকে সদস্য সচিব করে একটি আন্তঃহল তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, স্যার এএফ রহমান হল, কবি জসীম উদ্দীন হল, জগন্নাথ হল, হাজী মুহম্মদ মহসিন হল, বিজয় একাত্তর হল, জিয়া হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এবং সূর্যসেন হলের প্রভোস্ট। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় আন্তঃহল তদন্ত কমিটি গঠনের এই সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্তকাজ সম্পন্ন করে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।