ঢাকা ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের উপর হামলা

নারায়ণগঞ্জে বিএনপির ২ নেতা কারাগারে

নারায়ণগঞ্জে বিএনপির ২ নেতা কারাগারে

পুলিশের উপর হামলার মামলায় বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ। গত শুক্রবার দিনগত গভীর রাতে অভিযান পরিচালনা করে তাদের গ্র্রেপ্তার করা হয়েছে। পরে গতকাল শনিবার দুপুরে তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। গ্র্রেপ্তারকৃতরা হলো বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ ভাসানী (৫৮) ও নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি মো. কামালউদ্দিন জনি (৪২)। নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইদুজ্জামান জানান, নাশকতা মামলায় বিএনপির ২ নেতাকে গ্র্রেপ্তার করা হয়েছে। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেছেন।

জানা গেছে, ২০২২ সালের ১ সেপ্টেম্বর সকালে শহরের ২নং রেলগেইট সংলগ্ন এলাকায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‍্যালি বের করার পূর্বে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় গুলিতে যুবদল কর্মী শাওন নিহত হয়। সেই ঘটনায় দায়েরকৃত মামলায় ২ বিএনপি নেতাকে গ্র্রেপ্তার দেখানো হয়েছে।

জেলা বিএনপির আহ্বায়কের বাড়িতে ডিবির অভিযান : নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক গিয়াসউদ্দিনের বাসায় অভিযান চালিয়েছে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ওই সময়ে তারা বাড়ির একাধিক সিসি ক্যামেরা খুলে নেয় ও গেট ধাক্কা দিতে থাকে। গিয়াসউদ্দিনের ব্যক্তিগত সহকারী পল্টু কর্মকার জানান, সিদ্ধিরগঞ্জ বাজার মুক্তিযোদ্ধা নিবাসে গত শুক্রবার রাত ১২টায় চারটি গাড়িতে করে ডিবি পরিচয়ে লোকজন গিয়াসউদ্দীনের সিদ্ধিরগঞ্জের বাড়িতে হানা দেয়। শুরুতেই তারা ক্যামেরা খুলে নেয়। তারা বাড়িতে একের পর এক ধাক্কা দিয়ে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট বা মামলা নেই। মূলত শনিবার বিএনপির কর্মসূচি ঘিরে ভীতি সঞ্চার করতে এ কাজটি করা হচ্ছে। সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন, গিয়াসউদ্দিনে বাড়িতে অভিযানের বিষয়ে আমার কিছু জানা নেই। হয়তো ডিবি পুলিশ অভিযান করে থাকতে পারে। তবে অভিযানে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কেউ ছিল না।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত