রংপুরে এফওএইচ স্কুলের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুর নগরীর ঝরেপড়া শিশুদের ভবিষ্যৎ উন্নয়ন ও সফলতার লক্ষ্যে কাজ করছে ফ্রেন্ডস অব হিউম্যানিটি (এফওএইচ)-ইউএসএ নামে একটি সংস্থা। এফওএইচ আমেরিকার অর্থায়নে চলছে নগরীর রবাটসনগঞ্জস্থ এফওএইচ প্রাথমিক স্কুলের মতো প্রতিষ্ঠানটি। হিউম্যানিটি ইন ডিসট্রেসের (হিড) তত্ত্বাবধানে ও পরিচালনায় এফওএইচ প্রাথমিক স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে সব ধরনের শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ উপলক্ষ্যে গতকাল রোববার এফওএইচ প্রাথমিক স্কুল চত্বরে আয়োজন করা হয় সকল প্রকার শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের। রংপুর সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মোছা. মনোয়ারা সুলতানা মলি প্রধান অতিথি থেকে এফওএইচ প্রাথমিক স্কুলের প্রায় ১৫০ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে পোশাক, জুতা-মুজা, ব্যাগ, পাঠ্যপ্রস্তুক, জ্যামিতি বক্স, খাতা, কলম, রাবার, প্যানসিল, স্কেলসহ সকল প্রকার শিক্ষা উপকরণ বিতরণ করেন। এ সময় হিটের ভাইস চেয়ারম্যান এম এ বারীর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফওএইচ প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা ফেরদৌস আরা, হিডের সহকারী নির্বাহী পরিচালক মো. শরফুদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা এম.এ আউয়াল, প্রোগ্রাম ম্যানেজার মো. সাব্বির হোসেন, ক্যাশিয়ার ওয়াকিল আহমেদ মুন্না, এফওএইচ প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষিকা রওনক সুলতানা, মোনালিসা, নাজনীন নাহার, ফাতেমাতুজ জোহরা ও রানী আক্তার।

অনুষ্ঠানের সভাপতি ও হিটের ভাইস চেয়ারম্যান এমএ বারী বলেন, এ স্কুলটি একটি ব্যতিক্রমী স্কুল। কারণ এখানে সমাজের অসহায় পরিবারের শিশুরা পড়াশোনা করে। তারা সম্পূর্ণ বিনা পয়সায় এখানে পড়াশোনা করে। শুধু পড়াশোনাই নয়, তাদেরকে যাতায়াত ভাড়াও দেয়া হয় এ প্রতিষ্ঠান থেকে।

স্কুলের প্রধান শিক্ষিকা ফেরদৌস আরা বলেন, সমাজে ঝরে পড়া শিশুদের নিয়ে আমরা কাজ করছি। অর্থের অভাবে যে সব শিশুর লেখাপড়া বন্ধ ছিল, আমরা তাদেরকে নিয়ে এসে সম্পূর্ণ বিনা পয়সায় লেখাপড়া শেখাচ্ছি। যাতে করে তারা লেখাপড়া শিখে নিজের পায়ে দাঁড়াতে পারে। নিজের পরিচয় মাথা উঁচু করে বাঁচতে পারে।