নারায়ণগঞ্জে জমি নিয়ে বিরোধ দুপক্ষের সংঘর্ষে আহত ৫

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জের কদমতলীর গ্যাসলাইন এলাকায় একটি বাড়ি ও দোকানপাট দখলকে কেন্দ্র করে দুপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে এলাপাথাড়ি কুপিয়ে ৪/৫ জনকে গুরুতর আহত করা হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে গুরুতর আহত মিলন (৩০), মেহেদী (৩০) ও রাজনকে (৪০) উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে ও ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গত শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জের কদমতলীর গ্যাসলাইন এলাকায় এ ঘটনাটি ঘটে। সংঘর্ষের খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সংঘর্ষের ঘটনায় টুটুল ও টাইগার ফারুকসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং ১৫/২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় এক পক্ষ মামলা দায়ের করেছে।

স্থানীয়রা জানায়, কদমতলী গ্যাস লাইন এলাকায় ২ বিঘার একটি জমিতে ঘরবাড়ি ও দোকানপাট রয়েছে। এই জমির মালিকানা টুটুল ও তানজিম কবির সজু উভয় দাবি করে আসছিলো। ইতিপূর্বে উভয় পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে।

টুটুল দাবি করেন, শুক্রবার রাতে ঘটনাস্থলে গিয়ে সজুর এ অন্যায়ের প্রতিবাদ করলে টুটুল ও তার সঙ্গীয় লোকজনের উপর হামলা করে এবং ধারালো রামদা দিয়ে এলোপাথাড়িভাবে কোপাতে থাকে। এ সময়ে টুটুলকে বাঁচাতে এগিয়ে এলে মিলন নামে একজনকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর পক্ষ সজু অভিযোগ করেন, টুটুলগংরা জাল দলিলের মাধ্যমে জমির মালিকানা দাবি করে আসছে। জমির প্রকৃত মালিকদের কাছ থেকে এই জমি আমি ক্রয় করেছি। আমার জমি দখল করতে টুটুলও সন্ত্রাসী টাইগার ফারুক বাহিনী নিয়ে এসে আমার অফিসে হামলা করে একটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এসময় অফিস সহকারী মেহেদী ও নিরাপত্তা প্রহরী রাজনসহ ৪-৫ জনকে কুপিয়ে পিটিয়ে রক্তাক্ত আহত করেছে বলে তিনি দাবি করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন, জমি জমা নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা চলমান। পঞ্চায়েতের লোকজন বসে এ বিষয়টি নিয়ে মীমাংসা করে দিয়েছিলো। কিন্তু শুক্রবার রাতে হঠাৎ করে টুটুল বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে অপর পক্ষের লোকজনের উপর হামলা করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ওসি আরও বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করবো।