মেয়র আইভীকে হত্যাচেষ্টা মামলার চার্জশিটের বিরুদ্ধে নারাজি

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ওপর হামলার ঘটনায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় পিবিআইয়ের দেয়া চার্জশিটের বিরুদ্ধে নারাজি গ্রহণ করেছেন আদালত। পরে আদালত অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন। গতকাল সোমবার দুপুরে দুইপক্ষের আইনজীবীদের শুনানির পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামসাদ বেগমের আদালত এই আদেশ দেন।

এর আগে গত ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় পিবিআইয়ের দেয়া অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজির আবেদন করেছিলেন মামলার বাদী আইন কর্মকর্তা জিএম সাত্তার।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জসিম উদ্দিন বলেন, ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর উপর হামলার ঘটনা ঘটেছিলো। পরে সেই মামলায় পিবিআই আদালতে অভিযোগ দেয়। কিন্তু সেই অভিযোগে বাদীপক্ষ সন্তুষ্ট হতে পারেনি। সেই সঙ্গে আদালতে নারাজি আবেদন করেন। সেই নারাজির আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আমাদের নারাজির আবেদন গ্রহণ করে মামলাটির অধিকতর তদন্তের জন্য সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে পরবর্তী তারিখে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এর আগে হকার উচ্ছেদকে কেন্দ্র করে ২০১৮ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও মেয়র আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। দুই পক্ষের সংঘর্ষে আইভীসহ বেশ কয়েকজন আহত হন। ঘটনার পর শামীম ওসমানের অনুসারীদের বিরুদ্ধে সদর মডেল থানায় অভিযোগ দেন সিটি মেয়র। অভিযোগটি প্রথমে সাধারণ ডায়েরি হিসেবে রেকর্ড করা হলেও ঘটনার ২২ মাস পর আদালতের নির্দেশে মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ। মামলায় শামীম ওসমানের অনুসারী ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৯০০ থেকে ১ হাজার জনকে আসামি করা হয়। মামলা তদন্তের দায়িত্ব পায় পিবিআই। দীর্ঘসময় তদন্ত শেষে গত ২৩ নভেম্বর অভিযোগপত্র আদালতে জমা দেন তদন্তকারী কর্মকর্তা।