কিশোরী আত্মহত্যার প্ররোচনাকারী মূলহোতা রূপগঞ্জ থেকে গ্রেপ্তার

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে কিশোরীকে আত্মহত্যা প্ররোচনা মামলার আসামিকে ঘটনার ১২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১ এর একটি টিম। গতকাল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন বরপা দক্ষিণ মাশাবো এলাকা থেকে পলাতক আসামি মো. সফিকুলকে (৪০) গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃত সফিকুল রূপগঞ্জের দক্ষিণ মাশাব এলাকার মৃত রকমত উল্লাহ ভান্ডারীর পুত্র।

গতকাল বিকালে র‍্যাব-১১ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গ্রেপ্তারকৃত আসামি এক বছর আগে ভিকটিমের সঙ্গে মোবাইলফোনের মাধ্যমে যোগাযোগ স্থাপন করে। মোবাইলে কথোপকথনের এক পর্যায়ে কৌশলে ভিকটিমের বিভিন্ন আপত্তিকর ছবিসহ অশ্লীল ভিডিও ফুটেজ নিয়ে নেয় গ্রেপ্তারকৃত আসামি। পরে ওই ছবি ও ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ভিকটিমের সঙ্গে বিভিন্ন সময়ে অপকর্মে লিপ্ত হয়।

বিষয়টি ভিকটিমের মা জানতে পেরে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা প্রত্যাহারের জন্য গ্রেপ্তারকৃত আসামি ভিকটিমকে বিভিন্ন সময় ভয় ও মানসিক চাপ প্রয়োগ করতে থাকে। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি আত্মহত্যা প্ররোচনা সংক্রান্ত মামলা করেন। গ্রেপ্তারকৃত আসামিকে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য সোনারগাঁ থানার ওসির কাছে হস্তান্তর করা হয়েছে।