ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নিউ মার্কেটে আগুন

মোতায়েন ছিল ৯ প্লাটুন আনসার

মোতায়েন ছিল ৯ প্লাটুন আনসার

রাজধানী ঢাকার নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নি নির্বাপণ ও উদ্ধার কার্যক্রমে সহায়তা প্রদান এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে আনসার গার্ড ব্যাটালিয়ন এবং অঙ্গীভূত আনসারের মোট ৯ প্লাটুন আনসার মোতায়েন করা হয়। গত শনিবার ভোরে আগুন লাগার ঘটনা ঘটে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আনসার সদস্য মোতায়েন করা হয়। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জীবনের ঝুঁকি নিয়ে এজিবি এবং অঙ্গীভূত আনসার সদস্যরা মার্কেটের ভেতরে ঢুকে মালামাল বের করতে এবং সেগুলো নিরাপদ স্থানে সরিয়ে নিতে ব্যবসায়ীদের সহায়তা করেন। অগ্নি নির্বাপণ কার্যে ৫ জন আনসার সদস্য আহত হন। তাদের মধ্যে দুইজন এজিবি সদস্য ব্যাটালিয়ন আনসার শাকিল এবং ব্যাটালিয়ন আনসার আলমগীর গুরুতর আহত হয়ে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। অঙ্গীভূত আনসার সদস্য সবুজ মিয়া ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে ভর্তি আছেন। এছাড়া দুইজন অঙ্গীভূত আনসার সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

আগুন নিয়ন্ত্রণে আসা পর্যন্ত আনসার সদস্যরা নিরলস দায়িত্ব পালন করেন। অগ্নিকাণ্ডের পরিপ্রেক্ষিতে আগুন নিয়ন্ত্রণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে অংশগ্রহণকারী সদস্য এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীসহ প্রায় ২ হাজার জনের মাঝে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে ইফতারসামগ্রী বিতরণ করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত