ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অ্যাক্রেডিটেশন পেল বারির প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাব

অ্যাক্রেডিটেশন পেল বারির প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাব

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের আওতায় প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরি গতকাল বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) কর্তৃক আইএসও ১৭০২৫:২০১৭ সনদ প্রাপ্তির মাধ্যমে অ্যাক্রেডিটেশন পেয়েছে। গতকাল বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে আরো জানানো হয়, সনদ প্রাপ্তির ফলে আলুতে ব্রাউন রট রোগের উপস্থিতি আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী শনাক্ত করা যাবে। এতে করে বাংলাদেশ থেকে রাশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে আলু রপ্তানির পথ উন্মুক্ত হবে এবং বাংলাদেশে উৎপাদিত উদ্বৃত্ত আলু রপ্তানির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।

শিল্প মন্ত্রণালয়াধীন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড কার্যালয়ে গতকাল মঙ্গলবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট মহাপরিচালক ড. দেবাশীষ সরকার বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের মহাপরিচালক মো. মনোয়ারুল ইসলামের (অতিরিক্ত সচিব) কাছ থেকে প্ল্যান্ট ডিজিস ডায়াগনস্টিক ল্যাবরেটরির অ্যাক্রেডিটেশন সনদ গ্রহণ করেন। বারির উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মতিয়ার রহমানসহ অন্য বিজ্ঞানীরা এসময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত