ঢাকা ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈদযাত্রায় দুর্ঘটনা রোধে সচেতনতায় সিলেট বিআরটিএ

ঈদযাত্রায় দুর্ঘটনা রোধে সচেতনতায় সিলেট বিআরটিএ

পবিত্র ঈদুল ফিতরে দুর্ঘটনারোধে ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে নজরদারি চালিয়েছে সিলেট জেলা প্রশাসন ও বিআরটিএ। গত বুধবার দিনভর সিলেটের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অতিরিক্ত ভাড়া আদায় রোধে চালক এবং যাত্রীদের সচেতন করা হয়। এদিন সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে সিলেট জেলা প্রশাসন ও বিআরটিএ সিলেট সার্কেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এছাড়া বিআরটিএ সিলেট বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) শহিদুল আযমের নেতৃত্বে একটি টিম সিলেট কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ঈদযাত্রা নিরাপদ ও আরামদায়ক করতে পরিবহণ চালক, যাত্রী ও পথচারীদের মধ্যে সচেতনতামূলক লিফলেট ও স্টিকার বিতরণ করে। এ সময় তিনি সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে প্রতিটি বাস কাউন্টারের স্টাফ, বাসচালক, হেলপারদের ঈদ যাত্রায় বেপরোয়াভাবে ও অতিরিক্ত যাত্রী নিয়ে গাড়ি না চালানোর আহ্বান জানান। এ সময় কোনো চালক যেন নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত সময়ে গাড়ি না চালান, সেদিকে খেয়াল রাখতে গাড়ি মালিকদের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়াও গাড়ির ছাদে যাতে কোনোভাবে যাত্রী বহন করা না হয় সেদিকেও লক্ষ্য রাখার জন্য বিশেষভাবে আহ্বান জানানো হয়। পাশাপাশি যাত্রীদের উদ্দেশে চালকদের কোনোভাবে বিরক্ত না করে এবং অতিরিক্ত সময় হাতে নিয়ে বাড়ির উদ্দেশে যাত্রা করার জন্য আহ্বান জানানো হয়।

এ সময় এসএমপির ট্রাফিক বিভাগ কর্মকর্তা এবং নিরাপদ সড়ক চাই (নিশচা) সিলেট মহানগরের নেতারা উপস্থিত ছিলেন। তাছাড়া পরিবহণ চালক ও যাত্রীদের উদ্দেশ্য সচেতনতামূলক বক্তব্য দেন সিলেট বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) শহিদুল আযম। তিনি পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ, অতিরিক্ত ভাড়া আদায় থেকে বিরত থাকার অনুরোধ জানান।

ভ্রাম্যমাণ আদালত ও সচেতনতামূলক ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন বিআরটিএ সিলেট বিভাগীয় অফিসের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার শহীদুল আজম, বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক চ.দা. (ইঞ্জিনিয়ার) রিয়াজুল ইসলাম, বিআরটিএ সিলেট অফিসের মোটরযান পরিদর্শক মো. জিল্লুর রহমান চৌধুরী ও আব্দুল বারী, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম সিলেট বিভাগীয় কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম মিশু, নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেন, সহ-সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেল সহ-সাধারণ সম্পাদক আতিকুর রহমান খান মুন্না, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তপাদার মুক্তার, আহসান হাবীব, আবুল কাশেম, এসএমপি ট্রাফিক বিভাগের টিআই মশিউর রহমান, টিএসআই আব্দুল কাইয়ুম, এটিএসআই জাকির হুসেন, কনস্টেবল আনোয়ার হোসেন, শ্রী সজল দাস প্রমুখ। উল্লেখ্য, ঘরমুখো মানুষের সড়ক পথে বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে সড়ক পরিবহণ ও মহাসড়কের আওতাধীন বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) উপ-সচিব স্বাক্ষরিত এক চিঠিতে মাঠ পর্যায়ে সব সার্কেল ও বিভাগীয় অফিসের কর্মকর্তাদের ঈদের ছুটিকালীন কর্মস্থলে অবস্থানের নির্দেশনা দেয়া হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত