ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে নিহত আওয়ামী লীগ কর্মীর দাফন

রংপুরে নিহত আওয়ামী লীগ কর্মীর দাফন

রংপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে সোনা মিয়া (৫৫) নামে এক কর্মীর মৃত্যুকে কেন্দ্র করে খানসামা ইমামগঞ্জ বাজার এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এদিকে সোনা মিয়ার মৃত্যুর ঘটনায় পুলিশ গতকাল মঙ্গলবার মোজাম্মেল হক মোজাসহ (৬০) ৪ ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) মো. কামরুজ্জামান। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল লাশের ময়নাতদন্ত করে। গতকাল বাদ আসর জানাজা শেষে সোনা মিয়াকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোনা মিয়ার মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার রাত থেকে খানসামা ইমামগঞ্জ বাজার এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছিল। দিনভর কাউনিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া ও উপজেলা ভাইস চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাকের নেতাকর্মী ও সমর্থক একে অপরের মুখোমুখি অবস্থান করছিল। দুপুর আড়াইটায় সোনা মিয়ার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বাদ আসর কাউনিয়া হারাগাছ নাজিরদহ ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে সোনা মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়। এতে সহস্রাধিক মানুষ অংশ নেন।

এ সময় সোনা মিয়া হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে প্রশাসনের প্রতি আহ্বান জানান উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া। সেইসঙ্গে তিনি সোনা মিয়ার পরিবারকে ৫ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) মো. কামরুজ্জামান বলেন, সোনা মিয়ার দাফন সম্পন্ন হয়েছে। এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় আমরা মোজাম্মেল হক মোজা নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছি। নিহতের বড় ছেলে বাদী হয়ে থানায় মামলা করার কথা রয়েছে।

অন্যদিকে, জানাজা শেষে নিহত সোনা মিয়ার হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবিতে মানববন্ধন ও শোক মিছিল করেন এলাকাবাসী। এ সময় অবিলম্বে দোষীদের গ্রেপ্তারে পুলিশ ব্যর্থ হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এ বিষয়ে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মোছা. সুলতানা রাজিয়া জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত