রংপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

আলোচনা সভা, মানববন্ধন ও বর্ণাঢ্য র‍্যালির মধ্যদিয়ে রংপুরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত হয়েছে। গতকাল বুধবার সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর আয়োজিত ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’র আওতায় ‘আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস ২০২৩’ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় স্থানীয় সরকার পরিচালক মো. ফজলুল কবীর। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান।

অনুষ্ঠানে রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এসএম রশিদুল হক, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. সায়ফুজ্জামান ফারুকী, সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির, পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, রংপুর মোছা. সুলতানা রাজিয়া প্রমুখ।

এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রেজাউল করিম, রাজনৈতিক নেতা, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, সুধীজন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভার প্রাক্কালে মানববন্ধন ও বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস’ শব্দদূষণে স্বাস্থ্যঝুঁকি বিষয়ে বিশ্বমানবতাকে সচেতন করার জন্য একটি আন্তর্জাতিক ক্যাম্পেইন দিবস।