অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ে কেসিসির নতুন যাত্রা শুরু

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের জন্য কেসিসিতে নতুন যাত্রা শুরু হয়েছে বলে উল্লেখ করেছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিটি করপোরেশনের নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের অনুষ্ঠান উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের জন্য কেসিসিতে নতুন যাত্রা শুরু হলো। বর্তমান যুগ ও সময়ের সঙ্গে তাল মিলিয়ে আমাদের চলতে হবে। অনলাইনে ট্যাক্স দেয়ার মাধ্যমে মানুষের যেমন সময় বাঁচবে, তেমনি সেবার মান বৃদ্ধি ও সুশাসন নিশ্চিত করা যাবে। তিনি আরও বলেন, শুধু হোল্ডিং ট্যাক্স নয়, ভবিষ্যতে সিটি করপোরেশনের সব ট্যাক্স অনলাইনে করা হবে। যেহেতু এই অনলাইন পদ্ধতি নতুন, তাই জনগণ যেন সহজেই ট্যাক্স দিতে পারে সেজন্য সংশ্লিষ্টদের প্রচার-প্রচারণা বাড়ানোর জন্য আহ্বান জানান তিনি। এ সময় অনলাইনে বিল দেয়ার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র আলী আকবর টিপু এবং অ্যাডভোকেট মেমরি সুফিয়া রহমান শুনু। সভায় কেসিসি’র সচিব মো. আজমুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা সানজিদা বেগম। অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায় সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন এসএনভি’র সিটি কো-অর্ডিনেটর মো. ইরফান আহমেদ খান। অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। পরে একই স্থানে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সভা, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা এবং সিটি লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়।