ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘ভোটের আগে আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

‘ভোটের আগে আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’

জাতীয় নির্বাচনের আগে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। গতকাল শনিবার দুপুরে সিলেটের পুলিশ লাইন্সে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, সিটি করপোরেশনসহ সব নির্বাচনের দায়িত্ব ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সক্ষম আছে। নির্বাচন কমিশন কর্তৃক অর্পিত যেকোনো দায়িত্ব যথাযথভাবে পালনে পুলিশ প্রস্তুত রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে পুলিশ সবাইকে সঙ্গে নিয়ে জঙ্গি ও সন্ত্রাস নিরূপণে সক্ষম হয়েছে। গুজব নিরসনে পুলিশ কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে কেউ গুজব রটানোর চেষ্টা করলে প্রচলিত আইনেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক সময়ে সারা দেশের বিভিন্ন স্থানে অগ্নিকাণ্ডের বিষয়ে আলোকপাত করে আইজিপি বলেন, নির্বাচনের আগে সব অনাকাঙ্ক্ষিত বিষয় রোধে আমাদের কড়া গোয়েন্দা নজরদারি রয়েছে। এছাড়া ঘটে যাওয়া এসব বিষয়ের তদন্তও অব্যাহত রয়েছে পুলিশের। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের আগে আইজিপি বেলা সাড়ে ১১টায় জেলা পুলিশ লাইন্সে পৌঁছলে তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে দুপুর ১২টায় সিলেট বিভাগের সব থানার ওসির সঙ্গে মতবিনিময় করেন তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত