বরিশাল বোর্ডে পরীক্ষায় অংশ নিয়েছে ৮৪ হাজার ২৭৯ জন

প্রকাশ : ০১ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরিশাল ব্যুরো

সারা দেশের সঙ্গে একযোগে বরিশালেও এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। গতকাল রোববার বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে বিভাগের ১৯০ কেন্দ্রে ৮৪ হাজার ২৭৯ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এই দিন বাংলা প্রথমপত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলেন এক হাজার ২৬ জন। বহিষ্কার হয়েছেন বরিশাল, ভোলা ও ঝালকাঠি জেলায় একজন করে তিন পরীক্ষার্থী। বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন রোববার বিকালে এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে বরিশাল জেলায় অংশ নেন ২৮ হাজার ৩৬৪ জন এবং অনুপস্থিত ছিলেন ২৭৭ জন। ঝালকাঠি জেলায় পরীক্ষায় অংশ নেন সাত হাজার ৩৪১ জন ও অনুপস্থিত ছিলেন ৯৫ পরীক্ষার্থী। পিরোজপুরে ১০ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী অংশ নিলেও অনুপস্থিত ছিলেন ১২৩ জন। পটুয়াখালী জেলায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১৫ হাজার ১৫৫ জন এবং ২০৮ জন অনুপস্থিত ছিলেন। বরগুনায় অংশ নেন ৯ হাজার ৩৭ জন ও অনুপস্থিত ছিলেন ১০৭ পরীক্ষার্থী। এছাড়া দ্বীপজেলা ভোলায় ১৩ হাজার ৯১১ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছেন ও অনুপস্থিত ছিলেন ২১৬ জন।

এদিকে বরিশাল সরকারি জেলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসান। এসময় আরও উপস্থিত ছিলেন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন প্রমুখ।