কেসিসি নির্বাচনে অংশ নিলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি বিএনপির

প্রকাশ : ০১ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নিলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ঘোষণা দিয়েছে খুলনা মহানগর বিএনপি। একইসঙ্গে মহানগরীর চারটি থানায় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। গত শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্তে বলা হয়, যেহেতু বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে দল কোনো নির্বাচনে যাবে না, সেহেতু সভা থেকে সিটি করপোরেশন নির্বাচনে দলের কেউ অংশগ্রহণ করলে বা কোনো প্রার্থীর পক্ষে কাজ করছেন এমন সুনির্দিষ্ট অভিযোগ পেলে সেসব নেতাকর্মীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। সভা থেকে আগামী ৮, ৯, ১০ ও ১১ মে খুলনা সদর, সোনাডাঙ্গা থানা, দৌলতপুর থানা ও খানজাহান আলী থানা বিএনপির সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

এজন্য সভায় সৈয়দা রেহেনা ঈসাকে আহ্বায়ক করে অ্যাডভোকেট নুরুল হাসান রুবা ও অ্যাডভোকেট মাসুম রশিদকে সদস্য করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। সভা থেকে নির্বাচন কমিশন রোববার থেকে দলীয় কার্যালয়ে থানার সম্মেলন সম্পন্ন করতে কর্মকাণ্ড শুরু করবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় মহানগর বিএনপির নেতারা বলেন, আওয়ামী সরকারের রাষ্ট্রীয় ক্ষমতা ধরে রাখার দুরভিসন্ধি জাতীয় রাজনীতিতে বিপজ্জনক অস্থিরতার জন্ম দিচ্ছে। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রের সঙ্গে জনগণের সম্পর্ক ধ্বংস করায় বড় ধরনের খেসারত দিতে হবে সরকারকে। কোনো দেন-দরবার নয়, কোনো আলোচনা নয়। সরকারকে অপসারণ করতে হবে, পদত্যাগ করতে বাধ্য করা হবে। সরকারের দুঃশাসনে দেশের জনগণ আজ অতিষ্ঠ। সরকার দেশের বাক-স্বাধীনতা, গণতন্ত্র ও অর্থনীতিকে ধ্বংস করা দিয়েছে। এ সরকারকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। এদের যত তাড়াতাড়ি বিদায় করা যাবে ততই দেশের জন্য মঙ্গল হবে।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় নির্বাহী কমিটির এই সভা অনুষ্ঠিত হয়।

সভা থেকে খুলনা জেলা কারাগারে আটক কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানসহ সব রাজবন্দিদের মুক্তির দাবি জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির, কাজী মো. রাশেদ, স ম আ রহমান, সৈয়দা রেহেনা ইসা, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, ফখরুল আলম, জালাল শরিফ প্রমুখ।