সিলেট সিটিতে নির্বাচন পরিচালনায় আওয়ামী লীগের কমিটি গঠন

প্রকাশ : ০৬ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সিলেট সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেন গত বৃহস্পতিবার সন্ধ্যায় পাঁচ সদস্যের এ কমিটি ঘোষণা করেন। সিলেট নগরের একটি অভিজাত হল রুমে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত কর্মী সভায় ঘোষিত নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান করা হয়েছে মহানগর আওয়ামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে। কো-চেয়ারম্যান করা হয় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীকে। সদস্য সচিব করা হয় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খাঁনকে। এছাড়াও দলীয় মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীকে ওই কমিটিতে প্রথম সদস্য ঘোষণা করা হয়।

পাঁচ সদস্য পরবর্তী সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন সেই কমিটিতে মহানগর আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতাদের অন্তর্ভুক্ত করা হবে বলে জানান আহমদ হোসেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল ও মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।