প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি

রংপুরের সাইবার ট্রাইব্যুনালে মামলা

প্রকাশ : ০৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের প্রতি অশালীন ভাষায় কটুক্তি করায় দুই প্রবাসীসহ রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে চারজনের নামে মামলা করা হয়েছে। গতকাল রোববার দুপুরে রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। মামলার অভিযুক্ত আসামিরা হচ্ছেন- ঢাকার জিগাতলা এলাকার অধিবাসী কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটু, সবুজবাগ এলাকার অধিবাসী আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব, একই এলাকার আনিছ মিয়া এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহীম আলী। মামলায় অজ্ঞাতপরিচয় আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিাাই) তদন্তের র্নিদেশ দিয়েছেন।

জানা গেছে, মাস্তাফিজার রহমান টিটু এবং নাজমুস সাকিবসহ অন্যরা বিভিন্ন সময়ে নাগরিক টিভি নামে ফেসবুকে থাকা একটি পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছেলে সজিব ওয়াজেদ জয়, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ একাধিক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অশালীন ভাষায় কটুক্তি করে আসছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য রটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে এই মামলা করা হয়েছে।