ঢাকা ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে স্বর্ণ ব্যবসায়ীকে আটক করা নিয়ে তুলকালাম

নারায়ণগঞ্জে স্বর্ণ ব্যবসায়ীকে আটক করা নিয়ে তুলকালাম

নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার স্বর্ণপট্টি এলাকা থেকে এক স্বর্ণ ব্যবসায়ীকে আটককে কেন্দ্র করে তুলকালাম ঘটনা ঘটেছে। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের দাবি, আটক ব্যবসায়ী বিপ্লব দাস চোরাই স্বর্ণ ক্রয় করেছেন। ওইসব স্বর্ণ সম্প্রতি শহরের পাইকপাড়া এলাকায় এক গৃহবধূকে হত্যাকাণ্ডের ঘটনায় লুট হয়েছিল। এদিকে ডিবি পুলিশ ওই স্বর্ণ ব্যবসায়ীকে আটক করে নেয়ার সময় স্থানীয় ব্যবসায়ীরা বাধা দিলে ব্যবসায়ী ও পুলিশের সঙ্গে ধস্তাধস্তি এবং উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। তবে প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর বিপ্লব দাসকে নিয়ে যেতে সক্ষম হয় পুলিশ। জানা গেছে, গত ৩ মে পাইকপাড়ার আদর্শ নগর এলাকায় নূরজাহান বেগম নামে এক নারীকে হত্যা করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় নিহতের স্বামী বাদী হয়ে মামলা করলে, হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে মাঠে নামে ডিবি পুলিশ।

জানা গেছে, স্বর্ণপট্টির এসি ধর রোডে অবস্থিত নওয়াব প্লাজার রূপসা অলঙ্কারের মালিক বিপ্লব দাস। একই কারণে সঞ্জয় নামে আরো এক স্বর্ণের দালালকে জিজ্ঞেসাবাদের জন্য ধরে নিয়ে যায় ডিবি। রোববার রাতে ডিবির এডিশনাল এসপি তরিকুল ইসলামের নেতৃত্বে প্রায় ৩০ জন ডিবি পুলিশের সদস্য এসে তাকে ধরে নিয়ে যায়।

এ বিষয়ে স্বর্ণপট্টি এলাকার স্মৃতি জুয়েলার্সের মালিক অমিত সাহা বলেন, আমাদের এখানে প্রতিদিন অনেক মানুষ স্বর্ণ কিনতে আসে। সেই স্বর্ণগুলো অনেক পুরোনো হয়। আমরা তো বুঝতে পারি না যে, সেটা চোরাই নাকি বৈধ। এটার ক্ষেত্রেও তাই হয়েছে। বিপ্লব সঞ্জয় নামে এক মাঠা বিক্রেতার কাছ থেকে স্বর্ণ কিনেছে। সেই মাঠা বিক্রেতাও আগে স্বর্ণ ব্যবসায়ী ছিল। কিন্তু কেনার পর পুলিশ এসে তাকে চোরাই স্বর্ণ কেনার অভিযোগে ধরে নিয়ে গেল। অসিম কুমার নামে আরেক স্বর্ণ ব্যবসায়ী বলেন, শুনেছি এই ঘটনার সঙ্গে পাইকপাড়ার একটি মার্ডারের যোগ-সংযোগ আছে। তবে আমি শিউর না। ভগবানই ভালো জানে কী হয়েছে। তবে এভাবে ধরে নিয়ে যাওয়া ঠিক হয়নি। জানতে চাইলে ডিবির এডিশনাল এসপি তরিকুল ইসলাম বলেন, তাদের কাছ থেকে ১ ভরির মতো চোরাই স্বর্ণ উদ্ধার করা হয়েছে। একটি স্পর্শকাতর ঘটনায় তাদের সম্পৃক্ততা থাকতে পারে এমন অভিযোগে সঞ্জয় ও বিপ্লব দাসকে জিজ্ঞেসাবাদের জন্য আনা হয়েছে।

নূরজাহান বেগম হত্যা মামলার তদন্ত কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর থানার এসআই সিহাব বলেন, পাইকপাড়ায় হত্যাকাণ্ডের পর যে স্বর্ণালঙ্কার চুরি হয়েছিল, বিপ্লবের দোকান থেকে সে স্বর্ণই উদ্ধার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত