সিলেটে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

প্রকাশ : ০৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সিলেট প্রতিনিধি

সারা বিশ্বের মতো সিলেটেও গতকাল রোববার বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে জাতীয় পতাকা, রেড ক্রিসেন্ট পতাকা, র‍্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়।

গতকাল সোমবার সকালে নগরীর সারদা হল সংলগ্ন রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট কার্যালয়ে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে ইউনিট কার্যালয় থেকে একটি শান্তি র‍্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিটি চৌহাট্টাস্থ রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যাণ কেন্দ্রে গিয়ে শেষ হয়। পরে রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালের হল রুমে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসের আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের ভাইস চেয়ারম্যান মনসুজ্জামান চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও সাবেক যুব প্রধান মো. নাজিম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ, সিলেট ইউনিটের সেক্রেটারি মো. আব্দুর রহমান জামিল, রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের প্রিন্সিপাল রেনুরা আক্তার, কার্যকরী কমিটির সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল প্রমুখ।