জিআরএস সফটওয়্যার ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ

প্রকাশ : ১০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

রাজধানীর পানি ভবনের আইসিটি ল্যাবে জিআরএস সফটওয়্যারের ব্যবহার পদ্ধতি বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল পানি ভবনের ১১ তলায় এটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রশিক্ষণটিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. নূরুল ইসলাম সরকার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মল্লিক সাঈদ মাহবুব, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) এসএম অজিয়র রহমান, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ) মো. কাজী নজরুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, প্রশিক্ষণ ও মানব সম্পদ উন্নয়নের দপ্তর। জিআরএসের গুরুত্ব উল্লেখপূর্বক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিরা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

জিআরএস সিস্টেম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সেবা গ্রহণকারী বিভিন্ন শ্রেণির ব্যক্তি এবং কর্মকর্তারা তাদের অভিযোগ জিআরএসের মাধ্যমে দ্রুত অনলাইন পদ্ধতিতে সাবমিট করলে তার ওপর প্রশাসন দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবে। প্রশিক্ষণের প্রধান অতিথি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মল্লিক সাঈদ মাহবুব প্রশিক্ষণের উদ্বোধন করেন।

অনুষ্ঠানের সভাপতি মো. নূরুল ইসলাম সরকার সমাপনী বক্তব্য দেন।