ঢাকা ০৮ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতারের ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত

বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতারের ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত

মহান স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার গত ১১ মে রাতে মিরপুর ডিওএইচএস-এর নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর ২ মাস ২৫ দিন। তিনি স্ত্রী, ১ মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল শুক্রবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার প্যারেড গ্রাউন্ডে মরহুমের ফিউনারেল প্যারেড এবং প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান উপস্থিত থেকে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এছাড়াও অনুষ্ঠানে সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার ১৯৫১ সালের ১৭ ফেব্রুয়ারি তৎকালীন রংপুর (বর্তমানে কুড়িগ্রাম) জেলার কুড়িগ্রাম শহরের হোসেন খান পাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জাতির এই শ্রেষ্ঠ সন্তান ১৯৭১ সালে ৬নং সেক্টরে অত্যন্ত সাহসিকতার সঙ্গে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি বাংলাদেশ বিমান বাহিনীতে জিডি(পি) শাখায় কমিশন লাভ করেন। তিনি দীর্ঘ ২২ বছর ১৫ দিন চাকরি সমাপনান্তে ১৯৯৯ সালের ২০ জানুয়ারি উইং কমান্ডার পদবিতে অবসর গ্রহণ করেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত