বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান

প্রকাশ : ১৫ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ কর্তৃক আয়োজিত এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল কর্তৃক পরিচালিত ‘বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২৩’ এর তিন দিনব্যাপী সম্মেলন পরবর্তী সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত শনিবার বিইউপির বিজয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এই কনফারেন্সের উদ্দেশ্য হলো বিশ্বব্যাপী নাগরিকদের জন্য এমন একটা প্ল্যাটফর্ম তৈরি করা, যার মাধ্যমে তারা আত্মশ্বিাস, সহানুভূতি এবং কূটনীতির মাধ্যমে বৈশ্বিক সমস্যাগুলোর মোকাবিলা করতে পারবে। সমাপনী অনুষ্ঠানে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মাহ্বুব-উল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবারের কনফারেন্স ১১ মে শুরু হয়ে ১৩ মে শেষ হয়। কনফারেন্সের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘Encouraging Safe and Ethical Technological Usages Through Global Cooperation to Reduce Violence, Civil and Geopolitical Conflicts.।’ তিন দিনব্যাপী অনুষ্ঠিত এই সম্মেলনে ৪০টি দেশি ও বিদেশি স্বানামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ২৭৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। সম্মেলনকে সফল করার লক্ষ্যে ৯টি স্টিয়ারিং কমিটিতে সমসাময়িক বিভিন্ন বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি, আমন্ত্রিত অতিথি, বিইউপির শিক্ষক, কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।