নারায়ণগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নেতা মান্নানসহ ছয় নেতা কারাগারে

প্রকাশ : ১৬ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার দায়ের করা নাশকতা মামলায় বিএনপির ছয় নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসসামছ জগলুল হোসেন তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এর আগে, হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। একই সাথে এই মামলায় ২১ জনকে জামিন দিয়েছেন আদালত।

কারাগারে প্রেরণকৃত নেতারা হলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, সোনারগাঁ পৌর বিএনপির সভাপতি শাহজাহান মেম্বার, সোনারগাঁ পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সোনারগাঁ পৌর ছাত্রদলের সদস্য সচিব তানজিল ও জামপুর ইউনিয়ন বিএনপি নেতা শাহ আলম।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, সোনারগাঁ থানায় দায়ের করা একটি গায়েবি মামলায় হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে নারায়ণগঞ্জ আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেন। এভাবে সরকার একের পর এক গায়েবি মামলায় বিএনপি নেতাদের কারাগারে প্রেরণ করছে।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, একটি নাশকতা মামলায় বিএনপির নেতারা আত্মসমর্পণ করলে আদালত তাদের মধ্যে ছয় নেতাকে কারাগারে পাঠিয়েছেন। একই সাথে ২১ জনকে জামিন প্রদান করেন আদালত।