বরিশাল সিটি নির্বাচন

মনোনয়ন ফিরে পেতে আবেদন করবেন দুই প্রার্থী

প্রকাশ : ১৯ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র বাতিল হওয়া ৪ স্বতন্ত্র মেয়র প্রার্থীর মধ্যে দুইজন তাদের প্রার্থিতা ফিরে পেতে আবেদন করবেন বলে জানিয়েছেন। তবে বাকি দুজন আবেদন করবেন না বলে জানান। গতকাল বৃহস্পতিবার দুপুরে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থিরা এসব তথ্য জানান।

স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুজ্জামান বলেন, মনোনয়ন বাতিল হওয়ার কারণ এখানো নিশ্চিত না। তবে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করবো। স্বতন্ত্র প্রার্থী নেছার উদ্দিন বলেন, কমিশন থেকে সকাল ১০টার মধ্যে উপস্থিত হতে বলেছিল। কিন্তু ঝড়ের কারণে সকাল ১০টার মধ্যে উপস্থিত হতে না পারায় মনোনয়ন বাতিল করা হয়েছে। আমি এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রার্থিতা ফিরে পেতে আবেদন করবো।

এদেকি মনোনয়ন বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী লুৎফুল কবির জানান, সময়মতো উপস্থিত হতে না পারায় রিটার্নিং কর্মকর্তা তার প্রার্থিতা বাতিল বলে ঘোষণা করেছেন। প্রার্থিতা ফিরে পেতে তিনি আর আবেদন করবেন না। আরেক স্বতন্ত্র প্রার্থী সৈয়দ এসাহাক মোহাম্মদ আবুল খায়ের বলেন, মনোনয়ন বাতিল হয়েছে কিন্তু প্রার্থিতা ফিরে পেতে আবেদন করবেন কিনা তা এখনো নিশ্চিত না। বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির গণমাধ্যমকে বলেন, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থিরা ১৯ মে থেকে ২১ মে পর্যন্ত আবেদন করতে পারবেন। এরপরে ২২ মে থেকে ২৪ মে আপিলের রায় ঘোষণা করা হবে।