সিলেটে পুলিশের বাধায় পণ্ড বিএনপির সমাবেশ

প্রকাশ : ২০ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

পুলিশের বাধায় সিলেট রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করতে পারেনি বিএনপি। বাধার মুখে বিএনপি নেতাদের স্থান পরিবর্তন করে নগরের কোর্ট পয়েন্টে পথসভা করেই সন্তুষ্ট থাকতে হয়েছে।

১০ দফা বাস্তবায়নের দাবিতে গতকাল শুক্রবার বিকাল ৩টার দিকে রেজিস্ট্রারি মাঠে জনসমাবেশের ডাক দেয় সিলেট বিএনপি। সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে ওই সমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক রাষ্ট্রদূত নজরুল ইসলাম খান প্রধান অতিথির বক্তব্য রাখার কথা ছিল। কিন্তু জুমার নামাজের পর বেলা ২টার দিকে বিএনপির নেতাকর্মীরা সেখানে জড়ো হলে বাধা হয়ে দাঁড়ায় পুলিশ। মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে বিপুল সংখ্যক ফোর্স মোতায়েন করা হয় সমাবেশস্থলের আশপাশে।

এ সময় কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে সমাবেশ না করার জন্য বলেন। পরে তারা ওই স্থান ছেড়ে কোর্ট পয়েন্টে যান। বিএনপির ১০ দফা দাবির মধ্যে রয়েছে- আওয়ামী লীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ, উচ্চ আদালতের নির্দেশনা অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তারের প্রতিবাদ, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং। সমাবেশ করতে না দেয়ার বিষয়ে কোতোয়ালি মডেল থানার পুলিশ কর্মকর্তাদের বক্তব্য পাওয়া যায়নি।