বরিশালে টিসিবির পণ্যে মিলছে না চিনি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বরিশালে টিসিবির পণ্যে মিলছে না চিনি। এতে উপকারভোগীরা চিনি না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। ফলে বাধ্য হয়ে তারা বেশি দাম দিয়ে চিনি কিনে নিজেদের প্রয়োজন মেটাচ্ছেন। গতকাল সোমবার সকাল থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে টিসিবির ডিলার পয়েন্ট ঘুরে এ দৃশ্য দেখা যায়। ডিলাররা বলছেন, কর্তৃপক্ষ এবার চিনি দেয়নি। তাই চিনি ছাড়া তেল ও ডাল বিক্রি করছি।

টিসিবির বরিশাল অফিসের তথ্য মতে, নগরীর ৩০ ওয়ার্ডে উপকারভোগীর সংখ্যা ৯০ হাজার। এসব উপকারভোগী পরিবারগুলো ২২০ টাকা মূল্যে দুই লিটার তেল, ১৪০ টাকা মূল্যে দুই কেজি মসুর ডাল ও ৬০ টাকা মূল্যে এক কেজি চিনি পেতেন। তবে এবার টিসিবি কর্তৃপক্ষ চিনি না দেয়ায় শুধু তেল ও ডাল পাচ্ছেন।

শাহ আলম খান নামে টিসিবির এক কার্ডধারী জানান, টিসিবিতে ৬০ টাকা কেজি দরে চিনি দেয়া হতো। কিন্তু এখন চিনি দেয়া হচ্ছে না। যারা টিসিবির পণ্য দেন তাদের জিজ্ঞাসা করেছি কেন চিনি দেয়া হচ্ছে না। তারাও সঠিক কোনো তথ্য দিতে পারছেন না। মামুন নামে আরেক কার্ডধারী বলেন, আগে কম মূল্যে টিসিবির চিনি পেতাম। এ মাসে চিনি দিচ্ছে না। এখন বাধ্য হয়ে অধিক মূল্যে চিনি কিনতে হবে। টিসিবির ডিলার এসকে সিনহা এন্টারপ্রাইজের মালিক রাজিব হোসেন বলেন, টিসিবি থেকে চিঠি দিছে মাল ছাড়িয়ে আনার জন্য।