ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে দুই ইটভাটা উচ্ছেদ

নারায়ণগঞ্জে দুই ইটভাটা উচ্ছেদ

নারায়ণগঞ্জের বন্দরে লাইসেন্স ছাড়া অবৈধভাবে ইট প্রস্তুত করার অভিযোগে দুই ইটভাটাকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নুসরাত আরা খানমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং বন্দর থানা পুলিশের পৃথক টিম উপস্থিত ছিল।

অভিযানকালে বন্দরের লক্ষণখোলার ফনকুল এলাকার মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ডকে ২০ হাজার ও মেসার্স এবিএফ ব্রিক ফিল্ডকে ২৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় এবং এক্সাভেটরের সাহায্যে ইটভাটার কিলন সম্পূর্ণ ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

এই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবেশগত ছাড়পত্র ও জেলা ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত ইটভাটাটি পরিচালিত হচ্ছিল। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে ইটভাটাগুলো হতে তাৎক্ষণিকভাবে জরিমানা হিসেবে ৪৫ হাজার টাকা আদায় করা হয়।

এছাড়া সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে রিট চলমান থাকায় বন্দরের বাড়পাড়ার শাসনেরবাগ এলাকার সাইফুল অটো ব্রিকস, মেসার্স জামান ব্রিকস, মেসার্স বন্ধন ব্রিকস, মেসার্স আল-মদিনা ব্রিকস, লক্ষণখোলার ফনকুল এলাকার মেসার্স আল্লাহর দান ভাই ভাই ব্রিক, মেসার্স আল মদিনা ব্রিকস ও লক্ষণখোলার দাশেরগাঁও এলাকার মেসার্স মা বাবার দোয়া ব্রিকসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত