রংপুরে পুলিশের দক্ষতা উন্নয়ন কোর্স উদ্বোধন

প্রকাশ : ২৮ মে ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) লাইন্স হল রুমে ‘দক্ষতা উন্নয়ন কোর্সের’ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরপিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) উত্তম কুমার পাল।

এতে উপস্থিত ছিলেন আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি/সদরদপ্তর ও প্রশাসন অতিরিক্ত দায়িত্বে) মো. আবু বকর সিদ্দিক; উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. আবু মারুফ হোসেন; উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মেনহাজুল আলম; সহকারী পুলিশ কমিশনার (ফোর্স) এবিএম জাহিদুল ইসলাম; ইন সার্ভিস ট্রেনিং সেন্টার গাইবান্ধার প্রতিনিধি, পুলিশ পরিদর্শক মশিউর রহমান প্রমুখ। উক্ত অনুষ্ঠান উপস্থাপনা করেন পুলিশ পরিদর্শক (ডিবি) মো. সালেহ আহম্মদ পাঠান।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে কোনো ব্যক্তির জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এবং দৃষ্টিভঙ্গীর পরিবর্তন সাধন করে কোনো নির্দিষ্ট বিষয়ে তার যোগ্যতার উন্নতি সাধন করা। তিনি আরো বলেন, এ প্রশিক্ষণ পুলিশ সদস্যদের আরো দক্ষ ও স্মার্ট করে তুলবে। এই প্রশিক্ষণ কোর্সে পুলিশের বাস্তব কর্ম জীবনের দক্ষতা উন্নয়ন সংক্রান্ত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে, যা পুলিশের চাকরির শেষ দিন পর্যন্ত কাজে লাগবে।