ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে সেইফটি সেলের পেশাগত স্বাস্থ্যবিষয়ক আলোচনা সভা

রংপুরে সেইফটি সেলের পেশাগত স্বাস্থ্যবিষয়ক আলোচনা সভা

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সেইফটি সেলের আয়োজন এবং এফবিসিসিআই সেইফটি সেল ও আইএলও’র সার্বিক সহযোগিতায় পেশাগত সেইফটি ও স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা শনিবার সকালে রংপুর চেম্বারের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, উপ-মহাপরিদর্শকের কার্যালয়, রংপুরের সহকারী মহাপরিদর্শক মোহাম্মদ এমএইচ মনিরুজ্জামান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রংপুরের সহকারী পরিচালক ফরিদ আহমেদ চৌধুরী।

প্রধান অতিথি বলেন, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা প্রতিটি শ্রমিকের আইনগত অধিকার। নিজের স্বাস্থ্য সুরক্ষা নিজেরই নিশ্চিত করতে হবে। সরকার দেশের সব শ্রমজীবী মানুষের পেশাগত স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। এজন্য সরকারের পাশাপাশি শ্রমিক ও মালিকসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা অনুযায়ী বাংলাদেশ সরকারের পাশাপাশি বেসরকারি খাতের সংগঠন এফবিসিসিআইসহ দেশের চেম্বারগুলো শ্রমজীবী মানুষের সঙ্গে সংহতি প্রকাশ ও কর্মক্ষেত্রে স্বাস্থ্যসম্মত নিরাপদ পরিবেশ সম্পর্কে সমন্বিত সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত