ঢাকা ১০ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে চেম্বার অব কমার্সের মতবিনিময় সভা

নির্বাচিত হলে ব্যবসাবান্ধব বরিশাল গড়া হবে: খোকন সেরনিয়াবাত

নির্বাচিত হলে ব্যবসাবান্ধব বরিশাল গড়া হবে: খোকন সেরনিয়াবাত

বরিশাল চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি ও বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির যৌথ আয়োজনে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে নৌকা মার্কার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহর (খোকন সেরনিয়াবাত) সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সিআইপি প্রেসিডেন্ট মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন খোকন সেরনিয়াবাত। গতকাল রোববার দুপুর ১২টায় নগরীর গ্রান্ড পার্ক হল রুমে অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার ও মশিউর রহমান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট হান্নান মল্লিক, চট্টগ্রাম পোর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, চেম্বারের পরিচালক রেজিন উল কবির, নোমান মল্লিক, মীর্জা মোজাম্মেল হোসেন, আলাউদ্দিন আলো ও ফয়সাল আহম্মেদ মুন্না, বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি বিলকিস আহমেদ লিলি, পরিচালক নাজমুন নাহার রিনা, সারবিন ফেরদৌসি ও রোকসানা আইভি।

এছাড়া সভায় দুই চেম্বারের অন্য নেতারা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, স্বাধীনতার ৫২ বছরেও বরিশাল ব্যবসাবান্ধব নগরী হতে পারেনি। এখানকার বিসিক শিল্প নগরীর কোনো প্রতিষ্ঠানকে সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ট্রেড লাইসেন্স নবায়ন দিচ্ছেন না। এমনকি নারী ব্যবসায়ীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও মেয়রের দেখা পান না। বলতে পারেন না তাদের সমস্যা। বক্তারা নারীবান্ধব ব্যবসায়ী নগরী চান। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামীর নৌকার মেয়র প্রার্থী একজন ব্যবসাবান্ধব মানুষ। তাকে নির্বাচিত করতে পারলে বরিশালের ব্যবসায়ীদের জটিলতা কেটে যাবে।

প্রধান অতিথি বলেন, বরিশালে কখনো ব্যবসার পরিবেশ তৈরি করা হয়নি। অথচ ব্যবসা হচ্ছে অর্থনীতির মূল চালিকা শক্তি। বিগত দিনের এই ব্যর্থতা আমি নির্বাচিত হলে ঘোচানোর চেষ্টা করব। বরিশালে শিল্প এলাকা আছে কিন্তু শিল্প কারখানা নেই। অথচ সরকার ব্যবসার জন্য বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। যার প্রমাণ দেশে এখন চারটি পোর্ট রয়েছে। বরিশালের ব্যবসায়ীরা নানা প্রতিকূলতার শিকার হচ্ছেন। বিশেষ করে বিসিকের ব্যবসায়ীরা। যা একটি সভ্য দেশে কাম্য নয়। আমি নির্বাচিত হলে ব্যবসাবান্ধব নগরী গড়া হবে। তিনি আরো সম্ভাবনার কথা জানিয়ে বলেন, আল্লাহর রহমতে বরিশালে কীর্তনখোলার মতো একটি গভীর নদী আছে। এখানে ইপিজেড নির্মাণও সম্ভব। তার ও সাধারণ মানুষের এসব স্বপ্ন পূরণের জন্য আগামী ১২ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে বিজয়ী করার আহ্বান জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত