ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে শিশু হত্যায় দুই ভাইসহ তিনজনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জে শিশু হত্যায় দুই ভাইসহ তিনজনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার টেকপাড়া এলাকার ৩ বছর বয়সের শিশু উম্মে তাবাসসুম জুঁইকে নিজ বাড়ির ভাড়াটিয়ারা শ্বাসরোধে ও ইনজেকশন পুশ করে হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায়ে দুই সহোদরসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দণ্ডিত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডিতরা হলেন- কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী থানার শিলগুড়ি ইউনিয়নের দক্ষিণ দলডাঙ্গা গ্রামের সমেদ আলীর দুই ছেলে শাহজালাল (২১) ও খয়বর হোসেন (৩২) এবং তাদের সহযোগী জহর আলীর ছেলে আশ্রাফুল (১৯)।

আদালত সূত্রে জানা যায়, শাহজালাল ও আশ্রাফুল রূপগঞ্জের ভুলতা টেকপাড়া এলাকার আনোয়ার হোসেনের বাড়িতে বাসা ভাড়া নিয়ে থাকত। বেশ কয়েক দিন ধরে তারা পরিকল্পনা করে বাড়িওয়ালা আনোয়ার হোসেনের মেয়ে ৩ বছর বয়সের শিশু উম্মে তাবাসসুম জুঁইকে অপহরণ করে মুক্তিপণ দাবি করবে। পরিকল্পনা মতে, ২০১৮ সালের ১৮ অক্টোবর দিনে-দুপুরে জুঁইকে খেলাধুলা অবস্থায় মুখ চেপে ধরে অপহরণ করে। এরপর তাদের কক্ষে নিয়ে মুখে স্কটেপ লাগিয়ে হাত-পা বেঁধে ফেলে। এ সময় জুঁই চিৎকারের চেষ্টা করলে মুখে পলিথিন দিয়ে চাপ দিয়ে ধরে অপহরণকারীরা। তখন জুঁই অজ্ঞান হয়ে পড়ে। কিছুক্ষণ পর জ্ঞান ফিরলে জুঁইয়ের শরীরে অজ্ঞান করার ইনজেকশন পুশ করে তারা। এরপরই জুঁইয়ের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত জুঁইয়ের বাবা আনোয়ার হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ সন্দেহজনকভাবে খয়বরকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকাণ্ডের রহস্য বেরিয়ে আসে। পরে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে খয়বরকে সঙ্গে নিয়ে এবং ভূরুঙ্গামারী থানা পুলিশের সহযোগিতায় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত শাহজালাল ও আশ্রাফুলকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত