সিলেট সিটি নির্বাচন: প্রতীক পেয়ে প্রচারণায় প্রার্থীরা

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল শুক্রবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়র পদে সাত জন, ৪২টি সাধারণ কাউন্সিলর পদে ২৭৩ জন এবং ১৪টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত জন প্রার্থী। তারা হচ্ছেন- আওয়ামী লীগ মনোনীত আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টি মনোনীত নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাফেজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা), জাকের পার্টি মনোনীত জহিরুল আলম (গোলাপফুল), স্বতন্ত্র মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট) এবং মো. শাহজাহান মিয়া (বাস)।

রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের বলেন, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তারা এখন প্রচারণা করতে পারবেন। নির্বাচনি আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা করার জন্য তাদের অনুরোধ করা হয়েছে। আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনে ইভিএমে ভোটগ্রহণ হবে। এবারের নির্বাচনে ৪২টি ওয়ার্ডে মোট ভোটার চার লাখ ৮৬ হাজার ৬০৫ জন। তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৫৩ হাজার ৭৬৩ এবং নারী দুই লাখ ৩২ হাজার ৮৪২ জন। মোট কেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ এক হাজার ৩৬৪টি।