ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সড়কে থাকা প্লাস্টিক বর্জ্য পরিষ্কার করলেন প্রাণের কর্মীরা

সড়কে থাকা প্লাস্টিক বর্জ্য পরিষ্কার করলেন প্রাণের কর্মীরা

খুলনা মহানগরীর বেশ কয়েকটি সড়কে প্লাস্টিক বর্জ্য পরিষ্কার ও সংগ্রহ করেছেন প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীরা। গত শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর শিববাড়ী মোড় থেকে এ কর্মসূচি শুরু হয়। আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে ব্যবহৃত প্লাস্টিক রিসাইক্লিং ক্যাম্পেইন শুরু করে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল।

‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ স্লোগানে খুলনা মহানগরীর শিববাড়ী মোড় থেকে একটি র‌্যালি বের হয়। এরপর প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীরা রাস্তাঘাট ও ফুটপাতে পড়ে থাকা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেন। এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ম্যানেজার মো. আসাদুজ্জামান বলেন, পৃথিবীকে বাঁচাতে হলে সবার আগে আমাদের পরিবেশকে বাঁচাতে হবে। আমাদের আশপাশ প্লাস্টিক বর্জ্যমুক্ত করতে পারলে পরিবেশ সুরক্ষায় এগিয়ে যেতে পারব।

এ সময় প্রাণ-আরএফএল গ্রুপের সিনিয়র ম্যানেজার আমিনুল ইসলাম, ইভেন্ট ম্যানেজমেন্ট কর্মকর্তা রকিবুল ইসলামসহ প্রাণ-আরএফএল গ্রুপের জোনাল ম্যানেজার, সেলস ম্যানেজারসহ শতাধিক কর্মী উপস্থিত ছিলেন।

২০১২ সাল থেকে প্রাণ-আরএফএল গ্রুপ প্লাস্টিক পণ্য রিসাইক্লিং কার্যক্রম শুরু করে। এ খাতে এখন পর্যন্ত প্রাণ-আরএফএল বিনিয়োগ করেছে প্রায় ৩৫০ কোটি টাকা। প্রতি বছর সিঙ্গেল ইউজ প্লাস্টিকসহ প্রায় ৩২ হাজার টন বিভিন্ন ধরনের প্লাস্টিক রিসাইক্লিং করে শতাধিক পণ্য তৈরি করছে প্রতিষ্ঠানটি। এ ক্যাম্পেইনের অংশ হিসেবে সারা দেশের ২৪ জেলার ৫৮ স্থানে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা সংগ্রহ করে প্রতিষ্ঠানের কর্মীরা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত