আমি সশিক্ষিত না, আইন জানি

বললেন ফয়জুল করীম

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি ফয়জুল করীম বলেছেন, আমি বলদ না, আমি সশিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি। আমি আইন জানি। গত রোববার রাতে গণসংযোগকালে এক পুলিশ সদস্যের সতর্কবার্তার জবাবে এ কথা বলেন তিনি।

এর আগে হাতপাখার গণসংযোগ চলাকালে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করার অভিযোগ ওঠে নৌকার কর্মীদের বিরুদ্ধে। এ নিয়ে পুলিশের সঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমের বাগবিতণ্ডা হয়। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েও পড়েছে। আড়াই মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বরিশাল মেট্রোপলিটন পুলিশের এসআই অলীব সাহাকে কিছু বোঝানোর চেষ্টা করছেন মুফতি সৈয়দ ফয়জুল করীম। তিনি বারবার ওই পুলিশ সদস্যকে জিজ্ঞাসা করছেন মিছিল বন্ধ করতে পেরেছেন কি না। কিন্তু এর কোনো জবাব দিতে পারছিলেন না পুলিশের ওই কর্মকর্তা। ভিডিওর এক পর্যায়ে এসআই অলীব হাতের ঘড়ি দেখিয়ে বলেন, রাত সাড়ে ৮টার পরে (মিছিল হবে না)।

তখনই হাতপাখার প্রার্থী বলেন, নির্বাচনে মিছিল অবৈধ কিন্তু গণসংযোগ অবৈধ না। সাড়ে ১১টা পর্যন্ত গণসংযোগ চলবে। আমি বলদ না, আমি সশিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি। আমি আইন জানি। ভিডিওর শেষে প্রার্থী ফয়জুল করীম পুলিশের ওই কর্মকর্তাকে বলেন, আপনার নাম শুনছি আমি বারবার, দোয়া করেন, লেভেল প্লেইং ফিল্ড ঠিক রাখবেন। আমি আইন জেনেই নির্বাচনে নেমেছি। জবাবে ওই পুলিশ কর্মকর্তা প্রার্থী ফয়জুলকে বলেন, আপনারাও দোয়া করেন আমাদের জন্য এবং পুলিশের জন্য।